September 21, 2024, 5:41 pm

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

পীরগঞ্জে শিক্ষক কর্তৃক এক বিধবা নারীর সর্বনাশ স্ত্রীর মর্যাদার দাবিতে মাতাব্বরদের দ্বারে দ্বারে

মোস্তফা মিয়া,পীরগঞ্জ রংপুর প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জে বিদ্যালয়ের এক লম্পট প্রধান শিক্ষক কর্তৃক প্রতিবেশী বিধবা ভতিজিকে বিয়ের প্রলোভন দেখিয়ে ৩ বছর ধরে স্ত্রীর ন্যয় অবৈধ মেলামেশার অভিযোগ পাওয়া গেছে। স্ত্রীর মর্যাদার বিচারের দাবিতে বিধবা ভতিজি এখন স্থানীয় মাতাব্বরদের দ্বারে দ্বারে ঘুরছে। এ ঘটনাটি ঘটিয়েছে উপজেলার ১নং চৈত্রকোল ইউনিয়নের খালিশা মিশন দ্বিমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবার রহমান।
এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানাযায়, উক্ত শিক্ষকের প্রতিবেশি ভাই কোব্বাত মিয়ার একমাত্র রুপসি কন্যা মুন্নুজা বেগম (৩০) এর স্বামীর মৃত্যু পর বিধবা অবস্থায় বাবার বাড়ীতে ৩ বছর যাবৎ অবস্থান করছে। তার বাবা উক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হওয়ার সুবাদে এ লম্পট শিক্ষক সময়ে অসময়ে তাদের বাড়ীতে অবাধে যাতায়ত করত। এর এক পর্যায়ে সুযোগ বুঝে লম্পট শিক্ষক বিধবা ভাতিিজ বিয়ের প্রলোভন দেখিয়ে পরিবারের লোকদের অগোচরে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং উক্ত বাড়ীসহ বিভিন্ন স্থানে ৩ বছর ধরে স্ত্রীর ন্যায় তার সাথে অবৈধ ভাবে মেলামেশা করে আসছিল। এরই এক পর্যায়ে ২৬ মে দিনের বেলা মুন্নুজার বাবা মা বাড়িতে না থাকার সুযোগে অই লম্পট শিক্ষক সহ অনৈতিক কাজে লিপ্ত হলে প্রতিবেশী এক নারী বিষয়টি দেখে ফেলে এবং শিক্ষক মাহাবুব সটকে পড়ে। পরে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে মুন্নুজা ও তার পরিবারের লোকজন স্থানীয় মাতাব্বরদের নিকট স্ত্রীর মর্যাদার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরেও কোন প্রতিকার পাচ্ছে না বলে জানায় বাবা কোব্বাত মিয়া। তারা আরও জানান যে, উল্টো স্থানীয় মাতাব্বর গন মোটা অর্থের বিনিময়ে উক্ত অসহায় বিধবার পরিবারকেই শাসিয়ে যাচ্ছেন। উপায় না পেয়ে গত ১৩ জুলাই পীরগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছে বিধবা মুন্নুজা। লম্পট শিক্ষক মাহাবুবের সাথে কথা হলে সে জানায়, এ ঘটনা সত্য না, আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করা হয়েছে।এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাসুম এর সাথে কথা হলে তিনি জানান, হ্যা আমরা এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। কিন্তু নির্যাতিত বিধবা অভিযোগ দেয়ার পরে আবার ২ দিনের সময় চেয়ে বাড়ীতে চলে যায়। তবে যে কোন মুহুর্তে প্রশাসনের আইনি সহায়তা চাইলে সহায়তা করা হবে।অপর দিকে বিধবা মুন্নুজার সাথে কথা হলে তিনি জানায়, আমি থানায় যাওয়াতে শিক্ষক মাহাবুবের লোকজন আমাকে মোবাইলে বার বার হুমকি দেয়ার কারনে ভয়ে চলে এসেছি। পাশাপাশি আমাকে বলা হয় যে, থানা থেকে চলে আসলে আমাকে স্ত্রীর মর্যাদা দিবে সে। কিন্তু আমি ফেরত আসার পর আবারও আমার সাথে প্রতারনা করছে সে, এখন আর মাতাব্বর রাও পাত্তা দিচ্ছে না।এলাকাবাসি বিষয়টি খতিয়ে দেখে দ্রুত লম্পট শিক্ষক মাহাবুবের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন আইন প্রয়োগকারী সংস্থার নিকট।
পীরগঞ্জে পুকুর থেকে গৃহবধুর লাশ উদ্ধার
মোস্তফা মিয়া,পীরগঞ্জ রংপুর প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জের বড় দড়গাহ্ ইউনিয়নের ছোট মির্জাপুর (পাঠাই টারি) গ্রামে গৃহবধুর রহস্যজনক মৃত্যু হওয়ার খবর পাওয়া গেছে। গত বৃহস্পতিবার সকাল ৮টায় পুকুর থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পীরগঞ্জ থানা পুলিশ। নিহত গৃহবধু উক্ত গ্রামের আতিকুর ইসলামের স্ত্রী খাদিজা বেগম (২৫) বলে জানাযায়।এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাযায়, গত বুধবার রাত্রি আনুমানিক ১০ টা থেকে পরিবারের লোকজন গৃহবধু খাদিজা বেগম কে খুজে পাচ্ছিলনা। পরদিন সকালে বাড়ীর পিছনের একটি পুকুরে প্রতিবেশীরা তার লাশ ভাসতে দেখে পরিবারের লোকসহ পুরিশে খবর দিলে পুলিশ এসে সকাল ৮টায় নিহত গৃহবধুর লাশ উদ্ধার পুর্বক মর্গে প্রেরন করে। উদ্ধার কৃত লাশ নিয়ে এলাকায় নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। কারন নিহতের লাশ উঠানোর পর নাক মুখ দিয়ে রক্তক্ষরন সহ শরীরের নানা স্থানে আঘাতে দাগ ফুটে উটেছে।নিহত গৃহবধুর বাবা মিঠাপুকুর উপজেলার খামার হরিপুর গ্রামের হাফিজার রহমান এর দাবি তার কন্যাকে শশুর বাড়ির লোকজন অথবা প্রতিবেশীর কেউ পিটিয়ে হত্যার পর লাশ পুকুরে ফেলে দিয়েছে।এ ব্যাপারে পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাসুম এর সাথে কথা হলে তিনি বলেন, ময়না তদন্তে রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত আমরা কিছুই বলতে পারবো না।এলাকাবাসীর ধারনা ঘটনাটি সম্পুর্ন রহস্যজনক, তাকে হয় পরিবারের লোকজন নয়তো অন্য কেহ হত্যার পর পুকুরে ফেলে দেয়া হয়েছে। উল্লেখ্য নিহত খাদিজা বেগমের ২টি পুত্র সন্তান রয়েছে, ১জনের বয়স ৩ বছর এবং অপর ছেলের ৫ মাস।এ রিপোর্ট লেখা পর্যন্ত গৃহ বধুর বাবার বাড়ীর লোকজনদেও পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলচিল।

প্রাইভেট ডিটেকটিভ/১৭ জুলাই ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর